আধা সামরিক বাহিনীর ব্যবস্থা খতিয়ে দেখল রাজ্য পুলিশ

নির্বাচনের নির্ঘন্ট এখনো প্ৰকাশ হয়নি। কিন্তু রাজ্য রাজনীতির সঙ্গে ভোটের দামামা বেজে গেছে প্রশাসনিক মহলেও । রাজ্য নির্বাচন কমিশন ইতিমধ্যে ঘোষণা করেছে আসন্ন বিধানসভা ভোটে পর্যাপ্ত আধাসামরিক বাহিনী রাখা হবে। আর এরই ব্যবস্থা খতিয়ে দেখল মালদা জেলা পুলিশ। কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী কোথায় থাকবে, সেখানে শৌচাগার থেকে রান্না করার জায়গা এবং বিদ্যুৎ ও অন্যান্য সার্বিক ব্যবস্থা কেমন রয়েছে সেই পরিকাঠামোগুলি খতিয়ে দেখতে সোমবার বিভিন্ন থানা এলাকায় তদারকির কাজ শুরু করে পুলিশ। বেশকিছু হাইস্কুল থেকে কলেজ ও বিভিন্ন ধরনের শিক্ষা প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করেন পুলিশ কর্তারা।

এদিন দুপুরে পুরাতন মালদা থানার আইসি হীরক বিশ্বাসের নেতৃত্বে সংশ্লিষ্ট থানার পুলিশ কর্তারা সাহাপুর হাইস্কুল থেকে শুরু করে বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান ঘুরে দেখেন। যে সব শিক্ষাপ্রতিষ্ঠান গুলিতে অনেক বেশি ঘর রয়েছে, শৌচাগার রয়েছে বেশি। পাশাপাশি রান্না করার ব্যবস্থার উপযুক্ত পরিকাঠামো রয়েছে সেই জায়গাগুলি তদারকি করে দেখা হয় সংশ্লিষ্ট থানার পক্ষ থেকে।

থানার আইসি জানিয়েছেন, যে সব স্কুলে মূলত কেন্দ্রীয় বাহিনী থাকবে, সেইসব শিক্ষা প্রতিষ্ঠানের ঘরগুলি কি অবস্থায় রয়েছে, কোথায় কি ধরনের পরিকাঠামোগত সমস্যা আছে, সেইসব এদিন ঘুরে দেখা হয়েছে। তবে এই এলাকায় অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠানগুলি খুবই ভালো। যেখানে নির্বাচনের প্রাক্কালে আধাসামরিক বাহিনী জাওয়ানদের থাকার মতো সুব্যবস্থা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *