আট মাসের অন্তঃসত্ত্বা মহিলাকে পুড়িয়ে মারার অভিযোগ

মধ্যমগ্রামের চণ্ডীগড় রোহন্ডা পঞ্চায়েতের বিড়পুর এলাকার ঘটনা। ভাল করে রুটি তৈরি করা হয়নি…এই বাহানা তুলে ৮ মাসের অন্তঃসত্ত্বা মহিলাকে গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে মারার অভিযোগ শাশুড়ির বিরুদ্ধে। ঘটনায় মৃতার পরিবারের তরফে মধ্যমগ্রাম থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়।

মৃতার পরিবার জানিয়েছে, সোমবার বিকেলে অগ্নিদগ্ধ হয় পরভিনা (খাতুন) বিবি নামে বছর চব্বিশের গৃহবধূ। মৃত্যুকালীন জবানবন্দিতে পরিবারকে তিনি জানান, রুটি তৈরি নিয়ে শাশুড়ি তাঁকে কটুক্তি করে ও গায়ে তেল ঢেলে আগুন ধরিয়ে দেয়৷ তখন অভিযুক্ত স্বামী ও শ্বশুর ঘরের বাইরে থাকলেও তারা বাঁচাতে আসেনি বলে অভিযোগ। এমনকী, বিষয়টি কেউ যাতে জানতে না পারে, তার জন্য দীর্ঘক্ষণ ঘরের মধ্যেই আশঙ্কাজনক অবস্থায় ফেলে রাখা হয় পরভিনাকে।

সন্ধের পরে এলাকাবাসী বিষয়টি জানতে পেরে মেয়ের বাপের বাড়িতে খবর দেয় । অবস্থা বেগতিক দেখে অগ্নিদগ্ধ অবস্থায় শ্বশুর-শাশুড়ি মিলে গৃহবধূকে বারাসত জেলা হাসপাতালে নিয়ে আসে। সেখানেই রাত ২টো ১৫ মিনিট নাগাদ মারা যান পরভিনা ও তাঁর গর্ভের ৮ মাসের সন্তান। মেয়ের পরিবারের অভিযোগ, যেভাবে দু-দুটো প্রাণ ওরা নিয়ে নিল ওদের যেন চরম শাস্তি হয়। মৃতার বাবা পেশায় রাজমিস্ত্রি কর্মী ইমান আলি জানান, কয়েক দিন ধরেই তাঁর জামাই শেখ সালাউদ্দিন একটি মোটর বাইক কিনে দেওয়ার জন্য চাপ দিচ্ছিল। কিন্তু না দিতে পারায় মেয়েকে প্রতিনিয়ত নির্যাতন করত সে। আপাতত শ্বশুর-শাশুড়িকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে মধ্যমগ্রাম থানার পুলিশ৷ পরভিনার স্বামী পলাতক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *