অদ্ভুত কীর্তি দেখিয়ে ‘গিনেস বুকে’ ভারতের এই তরুন

মৌমাছিকে কমবেশি সকলেই ভয় করেন। পাছে একবার হুল ফুটিয়ে দেয়, তাহলে তো হয়েই গেলো। কিন্তু পুরো মৌচাক অর্থ্যাৎ মৌমাছির ঝাঁককে যদি কেউ মুখে নিয়ে থাকতে পারে, কি হবে তার? হ্যাঁ টানা চার ঘণ্টা মাথাতে ও মুখে নিয়ে মৌমাছির ঝাঁক নিয়ে বসেছিলেন কেরলের এক যুবক। সেই সঙ্গে গড়লেন বিশ্বরেকর্ড। আর সেই কারনেই তার নাম ওঠলো গিনেস বুক অফ ওয়ার্ল্ডে।

এই রেকর্ড নিয়ে গিনেস বুক অফ ওয়ার্ল্ড জানিয়েছে, ওই তরুনের মাথা ও মুখে ভর্তি ছিলো মৌমাছির ঝাঁক নিয়ে। যা খুবই বিপদজনকও। কিন্তু সবকিছু তোয়াক্কা করেই অসাধ্য সাধন করেছে এই তরুন। এদিকে ওই তরুন জানিয়েছে, মৌমাছি হলো তার বন্ধু। মৌমাছি সম্পর্কে অনেক কিছুই সে তার বাবার কাছে জেনেছে।

জানা গিয়েছে, ওই তরুনের নাম নেচার এমএস। ওই তরুন ৭ বছর বয়স থেকেই মুখে ও মাথায় মৌমাছি নিয়ে ঘুরে বেড়ায়। ওই রেকর্ডধারী তরুণের বাবা একজন মধু চাষি। সেজন্যই ছোটোবেলা থেকেই মৌমাছি সম্পর্কে তার খুব আগ্রহ ছিলো।

জানা গিয়েছে, এই তরুন অনায়াসেই নিজের মাথাতে ও মুখে প্রায় ৬০ হাজার মৌমাছি নিয়ে ঘুরে বেড়াতে পারে। এই তরুন জানিয়েছে, প্রকৃতির বাস্তুতন্ত্র ঠিক রাখতে মানুষেরও যেমন ভূমিকা রয়েছে তেমন মৌমাছিরও গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। সেই কারনেই মৌমাছির সঙ্গে মানুষ বন্ধুত্ব করতে পারলে প্রকৃতি উপকৃত হবে। দু বছর আগেও এই তরুন এক রেকর্ড বানিয়েছিল। আর এবার এই রেকর্ড বানিয়ে গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে নেচার এমএস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *