স্মার্টফোন ব্যবহার বিষয়ে ভিভো-র সমীক্ষা

গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড ভিভো তার ‘স্মার্টফোনস অ্যান্ড দেয়ার ইম্প্যাক্ট অন হিউম্যান রিলেশনশিপস’ শীর্ষক দ্বিতীয় সমীক্ষার ফলাফল প্রকাশ করল। সামাজিক দূরত্ববিধির এই বছরে মোবাইল ফোন ব্যবহারকারীদের উপরে তার প্রভাবের বিষয়টি এতে উঠে এসেছে। এই সমীক্ষায় স্মার্টফোন ব্যবহারের বিভিন্ন দিকের উপরে আলোকপাত করা হয়েছে, যেমন ব্যবহারের সর্বোচ্চতা, ব্যবহারের উপরে লকডাউনের প্রভাব, স্বাস্থ্য ও সামাজিক সম্পর্কের উপর প্রভাব। 

সমীক্ষা থেকে জানা যাচ্ছে, ৬৬% ভারতীয় বিশ্বাস করেন যে তাদের স্মার্টফোন তাদের জীবনের মান উন্নত করছে। তবুও, ৭০% ভারতীয় মনে করেন, যদি তাদের স্মার্টফোন ব্যবহার ক্রমেই বেড়ে চলে, তাহলে তা তাদের শারীরিক বা মানসিক স্বাস্থ্যে প্রভাব ফেলবে। এছাড়া, ৭৪% উত্তরদাতা জানিয়েছেন, সময়ে সময়ে মোবাইল ফোন বন্ধ রাখলে তারা পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে পারবেন। যদিও, মাত্র ১৮% ব্যবহারকারী প্রকৃতই তাদের মোবাইল ফোন নিজেরাই বন্ধ করে রাখেন।

একটি দায়িত্ত্বসম্পন্ন ব্র্যান্ড হিসেবে ‘স্মার্টফোনস অ্যান্ড দেয়ার ইম্প্যাক্ট অন হিউম্যান রিলেশনশিপস’ শীর্ষক দ্বিতীয় সমীক্ষার দ্বারা ভিভো ইন্ডিয়ার উদ্দেশ্য হল মানুষকে সচেতন করা, যাতে তারা স্মার্টফোনের দায়িত্ত্বপূর্ণ ব্যবহারের সুফল বিষয়ে অবহিত হতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *