সোশ্যাল মিডিয়ায় হলদিয়া গামছার ঝড় তুলে একতা দিবসে ইতিহাস গড়লেন রাজবংশী সমাজ!

গত কয়েকদিন আগে উত্তরবঙ্গের রাজবংশী তরুণ প্রজন্ম ও জাতি সংগঠনে যুক্ত একাধিক সংগঠন আগস্ট মাসের ৮ তারিখ দিনটিকে রাজবংশী একতা দিবস হিসেবে পালন করার ডাক দেয়।আর এই ডাকে সাড়া দিয়ে উত্তরবঙ্গ তথা রাজ্যের রাজবংশী সমাজের তরুণ প্রজন্ম হলুদ গামছা পরে ছবি পোস্ট করল সোশ্যাল মিডিয়ায় ।এদিন আট থেকে আশি সবাই হলুদ গামছা পরে একতার নজির গড়ল উত্তরবঙ্গের রাজবংশী সমাজ।

এদিন গলায় হলুদ বা হলদিয়া গামছা দিয়ে পোস্ট করতে দেখা যায় উত্তরবঙ্গের বিশিষ্ট পরিচালক তপন রায়, গায়ক হামাদ্রি দেউড়ি,কবি পীযূষ ঘোষ সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।হলুদ গামছা পরে উত্তরবঙ্গের জাতীয় খেলোয়াড় স্বপ্না বর্মন ও ফোটো পোস্ট করে সোশ্যাল মিডিয়ায়। সামাজিক সংগঠনের কর্তারা জানিয়েছেন যে আমরা আগস্ট মাসের ৮ তারিখ রাজবংশী একতা দিবসের ডাক দিই বর্তমান করোনা পরিস্থিতির নানা বিধিনিষেধ মেনে।কিন্তু সমাজের এত মানুষ আমাদের ডাকে সাড়া দিয়ে একতার পরিচয় দিয়েছেন তার জন্য ধন্যবাদ জানিয়েছেন সমাজের সকল মানুষকে।

রাজবংশী যুব মঞ্চের তরফে জানা যায়, আজ ৮ ই আগস্ট, ৮ এবং ৮ যোগ করলে ১৬ হয়। আর এই ১৬ সংখ্যাটি রাজবংশী সমাজের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ,উদাহরণ স্বরূপ বলা যায়, রাজবংশীদের বিশহরি পূজাতেও ষোলোটিও কলার ঝুকি লাগে । তাই আজকের দিনে একতা দিবসের ডাক দেয় রাজবংশী যুব মঞ্চ সহ অন্যান্য সামাজিক সংগঠন।রাজবংশী যুব মঞ্চের তরফে জানা যায়, আজ ৮ ই আগস্ট, ৮ এবং ৮ যোগ করলে ১৬ হয়। আর এই ১৬ সংখ্যাটি রাজবংশী সমাজের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ,উদাহরণ স্বরূপ বলা যায়, রাজবংশীদের বিশহরি পূজাতেও ষোলোটিও কলার ঝুকি লাগে । আর তাই এই মাঙ্গলিক দিনে এই হলদিয়া অভিনন্দন এর ডাক দিয়েছে উত্তরের বিভিন্ন জাতিবাদী সংগঠনগুলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *