সিবিআই – এর তলব পড়লো রাজ্যের শিল্পমন্ত্রীর ঘরে

একের পর এক মন্ত্রীর ওপর চাপ বাড়ছে রাজ্যের শাসক শিবিরের৷ আবারো এক মন্ত্রীর বিরুদ্ধে নোটিশ পাঠাল সিবিআই৷ আইকোর মামলায় ফের তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে তলব সিবিআই ­– এর৷ আগামী সপ্তাহে ১৩ সেপ্টেম্বর সিজিও কমপ্লেক্সের সিবিআই দফতরে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে৷ আইকোর মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে৷ হয়েছে। এর আগেও দু’বার পার্থ চট্টোপাধ্যায়কে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু, তখন বিধানসভা নির্বাচনে ব্যস্ত থাকার কারণ জানিয়ে তলব এড়িয়ে গিয়েছিলেন তৃণমূল নেতা। উপনির্বাচনের তারিখ ঘোষণার পর থেকেই দেখা যায়, তৃণমূল কংগ্রেস নেতা–মন্ত্রীদের উপর চাপ বাড়াচ্ছে কেন্দ্রীয় সংস্থা। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি নয়াদিল্লিতে ডেকে পাঠায়। বিধানসভায় সমন পাঠানো হয়েছে সুব্রত–ফিরহাদ–মদনের নামে।

সিবিআই সূত্রে খবর, তাঁদের দাবি, আইকোর মামলার তদন্ত করতে গিয়ে সিবিআই-এর হাতে একটি ভিডিয়ো ফুটেজ এসেছে৷ সেখানে আইকোর কর্তার সঙ্গে একমঞ্চে দেখা গিয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে৷ ওই ভিডিয়োতে তাঁকে আইকোরের সমর্থনে বক্তৃতা দিতেও দেখা যায়৷ পাশাপাশি আইকোরের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কিছু ক্লাবের ব্যাঙ্ক অ্যকাউন্টেও টাকা গিয়েছিল৷ সেই বিষয়েও পার্থ চট্টোপাধ্যায়ের থেকে জানতে চাইবেন সিবিআই কর্তারা৷ ওই ভিডিয়ো ফুটেজ দেখিয়েও প্রশ্ন করা হবে৷ পাশাপাশি ওই অনুষ্ঠানে আর কে কে উপস্থিত ছিলেন তাও জানতে চাওয়া হবে তাঁর কাছে৷ এই মামলায় একাধিক ব্যক্তির বয়ানেও পার্থ চট্টোপাধ্যায়ের নাম উঠে এসেছে৷  

আগে ভুয়ো অর্থলগ্নি সংস্থা আইকোর মামলার তদন্তে নেমে সংস্থার কর্তা অনুকূল মাইতিকে জেরা করে নানা তথ্য পেয়েছিলেন সিবিআই আধিকারিকরা। প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করেই পার্থ চট্টোপাধ্যায়কে জেরার জন্য নোটিশ পাঠানো হয়। পরে ওড়িশার জেলেই অনুকূল মাইতির মৃত্যু হয়। তাতে তদন্তের গতি খানিকটা শ্লথ হয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *