মালদা হরিশ্চন্দ্রপুরের তৃণমূল প্রার্থী তাজমুল হোসেন, তোর জোর দিয়ে শুরু করলেন তার নির্বাচনী প্রচার

মালদা, ৭ এপ্রিল । কখনো পায়ে হেঁটে , আবার কখনো সাইকেল চালিয়ে রীতিমতো বিভিন্ন এলাকা চষে বেড়াচ্ছে হরিশ্চন্দ্রপুরের তৃণমূল প্রার্থী তাজমুল হোসেন। কিছুটা ক্লান্তি বোধ হলেও ক্ষনিকের বিশ্রাম নিয়ে আবারও শুরু হচ্ছে তৃণমূল প্রার্থীর নির্বাচনী প্রচার। এক গ্রাম থেকে আরেক গ্রাম এভাবেই চলছে হরিশ্চন্দ্রপুরের তৃণমূল প্রার্থী তাজমুল হোসেনের প্রচার । আর তার সঙ্গে ভিড় করছেন দলীয় কর্মী , সমর্থকেরা । যেখানেই যাচ্ছেন নির্বাচনী প্রচারে মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যসাথী প্রকল্পের সুনাম বেশি করে মানুষের কাছে শুনতে পাচ্ছেন তৃণমূল প্রার্থী তাজমুল হোসেন । তিনি কিছু বলার আগেই অধিকাংশ মানুষেরাই মুখ্যমন্ত্রীর বিভিন্ন প্রকল্প সুবিধা পাওয়ার কথা নিজের থেকে বলে ফেলছেন । আরে একথা শুনে অনেকটা স্বস্তি বোধ করে প্রচার চালিয়ে যাচ্ছেন তাজমুল সাহেব।
হরিশ্চন্দ্রপুরে বিগত দিনে বিধায়ক হিসাবে দায়িত্ব সামলিয়েছেন তাজমুল হোসেন। যদিও গত বিধানসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী মোস্তাক আলমের কাছে পরাজিত হতে হয়েছিল তৃণমূল প্রার্থী তাজমুল হোসেনকে। কিন্তু এবারে মুখ্যমন্ত্রীর উন্নয়নের জোয়ারে হাওয়া বদলে গিয়েছে হরিশ্চন্দ্রপুর বিধানসভা কেন্দ্রের এমনই দাবি তৃণমূলের কর্মী , সমর্থকদের। আর এই বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থীর সঙ্গে মাঝেমধ্যেই প্রচারে অংশ নিচ্ছেন দলের জেলা সভাপতি তথা রাজ্যসভার সাংসদ মৌসম নুর। তাকে দেখতেও ভিড় করছেন দলের কর্মী সমর্থক থেকে সাধারণ মানুষেরা।
তৃণমূলের জেলা সভাপতি তথা সাংসদ মৌসুম নূর বলেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নির্দেশমতো এবারে হরিশ্চন্দ্রপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী হয়েছেন তাজমুল হোসেন। তিনি বহুদিন ধরে রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন। তবে এবারের নির্বাচনী প্রচারে যেভাবে মানুষের সাড়া পাচ্ছি, তাতে এখানে তৃণমূলের জয় একপ্রকার নিশ্চিত। কারণ বিহার সীমান্ত লাগোয়া হরিশ্চন্দ্রপুর বিধানসভা কেন্দ্রটি বাম আমল থেকে অনুন্নয়নের ছোঁয়ায় ডুবেছিল। আর সেই এলাকায় উন্নয়নে ভরিয়ে দিয়েছে দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি । তাই মানুষ এখন হাসিমুখেই তৃণমূলকে আশীর্বাদ করছেন। ফুল ছিটিয়ে প্রার্থীকে জেতার কথা মানুষের মুখ থেকে শোনা যাচ্ছে। প্রতিদিনই অসংখ্য দলীয় কর্মী সমর্থকেরা তৃণমূল প্রার্থী তাজমুল হোসেনের সঙ্গে প্রচারে সামিল হচ্ছেন।
উল্লেখ্য , চাচোল মহকুমার অন্তর্গত হরিশ্চন্দ্রপুর বিধানসভা কেন্দ্রটি। এই বিধানসভা কেন্দ্রে ফুলহার নদীর ভাঙ্গনের একটি বড় সমস্যা রয়েছে । পাশাপাশি বিহার সীমান্ত ঘেষা এই কেন্দ্রটি । এই এলাকায় দিনমজুরের সংখ্যাও যেমন রয়েছে, ঠিক তেমনি রয়েছে কৃষক ও শ্রমিকের সংখ্যাও। মালদা শহর থেকে হরিশ্চন্দ্রপুরের দূরত্ব প্রায় ৮০ কিলোমিটার । তবে রাজ্য সরকারের উদ্যোগে চাচোল মহকুমা গঠিত হবার পর এই কেন্দ্রে ধীরে ধীরে রাস্তা, পরিস্রুত পানীয় জল, একাধিক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। আর সেইসব উন্নয়ন মূলক বিষয়কে সামনে রেখে এখন নির্বাচনী প্রচার শুরু করেছেন তৃণমূল প্রার্থী তাজমুল হোসেন।
হরিশ্চন্দ্রপুরের তৃণমূল প্রার্থী তাজমুল হোসেন বলেন, যেখানেই যাচ্ছি খুব ভালো সাড়া পাচ্ছি। নির্বাচনী প্রচারে এত মানুষের ঢল রাস্তায় নেমে পড়ছে, তা ভাবতেই পারি নি। সবই হয়েছে দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জন্য। কন্যাশ্রী থেকে স্বাস্থ্যসাথী এরকম বিভিন্ন প্রকল্পের সুযোগ বহু খেটে খাওয়া মানুষেরা পেয়েছেন। তাই সকাল থেকে রাত পর্যন্ত নির্বাচনী প্রচারে কর্মী-সমর্থকদের অভাব হচ্ছে না। তবে নিজেও একটানা প্রচার করতে গিয়ে মাঝেমধ্যে ক্লান্তি বোধ করছি। তখন কিছুটা জিরিয়ে নিচ্ছি। তারপরে কখনো সাইকেলে চেপে, আবার কখনো পায়ে হেঁটে মুখ্যমন্ত্রীর উন্নয়নকে সামনে ধরেই নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছি। এই কেন্দ্রে এবার তৃণমূলের জয় নিশ্চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *