বড়সড় ধাক্কা স্টেট ব্যাংক গ্রাহকদের ,বদলে যাচ্ছে টাকা তোলার নিয়ম

বড়সড় ধাক্কা স্টেট ব্যাংক গ্রাহকদের । বদলে যাচ্ছে এটিএম থেকে টাকা তোলার নিয়ম । নতুন নিয়ম অনুযায়ী ফ্রি সার্ভিসের বেশি এটিএম ব্যবহার করলে অ্যাকাউন্টধারীদের জরিমানা করা হবে ।  ২০২০ সালের ১ জুলাই থেকেই কার্যকর হয়ে গিয়েছে এসব নিয়ম

মেট্রো শহরগুলিতে SBI ৮ বার বিনামূল্যে লেনদেনের সুবিধা দেয় ।এই মোট ৫ বারের মধ্যে এসবিআইয়ের অ্যাকাউন্টধারীরা এসবিআই এটিএম থেকে ৫ বার টাকা তুলতে পারেন । এবং অন্যান্য ব্যাংকের এটিএম ৩ বার ব্যবহার করতে পারবেন । মেট্রো শহরগুলির মধ্যে রয়েছে মুম্বই, নয়াদিল্লি, চেন্নাই, কলকাতা, ব্যাঙ্গালোর এবং হায়দরাবাদ ।এ ছাড়া নন-মেট্রো শহরের এসবিআই অ্যাকাউন্টধারীরা এটিএম থেকে ১০ বার বিনামূল্যে লেনদেন করতে পারবেন ।এক্ষেত্রে ৫ বার এসবিআই এর এটিএম এবং অন্য পাঁচটি ব্যাংকের এটিএম থেকে লেনদেন করা যাবে ।

এই সীমাটি অতিক্রম করার পরে, ব্যাংক আপনার থেকে ১০ থেকে ২০ টাকা কাটতে পারে । এসবিআই এটিএম থেকে ১০ হাজারের বেশি টাকা তুলতে যান, সেক্ষেত্রে আপনার মোবাইলে ওটিপি পাঠানো হবে, এটিএমে ওটিপি দিলে তবেই টাকা তুলতে সক্ষম হবেন । এসবিআই এটিএমে রাত আটটা থেকে সকাল আটটা পর্যন্ত টাকা তুলতে হলে ওটিপি লাগবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *