বিভিন্ন শহরে পেট্রোলের ডিজেলের দাম কত? জেনে নিন

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কমলেও তার প্রভাব পড়েনি দেশের বাজারে। দীর্ঘ ২৫ দিন ধরে স্থির রয়েছে পেট্রোল-ডিজেলের দাম। IOCL- এর ওয়েবসাইট অনুযায়ী বর্তমানে দিল্লি তে পেট্রোলের দাম ১০১.৮৪ টাকা, ডিজেল ৮৯.৮৭ টাকা।
বিগত মে মাসের পর থেকে প্রায় বেড়েই চলেছে পেট্রোলের দাম অর্থাৎ ৪২ দিনে প্রতি লিটার পেট্রোলের দাম প্রায় ১১.৫২ টাকা বেড়ে গিয়েছিল এবং ডিজেলের দাম বেড়েছে প্রায় ৯.০৮ টাকা।

বিভিন্ন শহরে পেট্রোল ও ডিজেলের দামে থাকে পার্থক্য। যথা- নয়াদিল্লি- পেট্রোল ১০১.৮৪ টাকা, ডিজেল ৮৯.৮৭ টাকা,মুম্বই- পেট্রোল ১০৭.৮৩ টাকা, ডিজেল ৯৭.৪৫ টাকা,চেন্নাই- পেট্রোল ১০২.৪৯ টাকা, ডিজেল ৯৪.৩৯ টাকা,কলকাতা- পেট্রোল ১০২.০৮ টাকা, ডিজেল ৯৩.০২ টাকা,বেঙ্গালুরু- পেট্রোল ১০৫.২৫ টাকা, ডিজেল ৯৫.২৬ টাকা,লখনউ- পেট্রোল ৯৮.৮০ টাকা, ডিজেল ৯০.২৬ টাকা,পটনা- পেট্রোল ১০৪.৫৭ টাকা, ডিজেল ৯৫.৮১ টাকা, ভোপাল- পেট্রোল ১১০.২০ টাকা, ডিজেল ৯৮.৬৭ টাকা, জয়পুর- পেট্রোল ১০৮.৭১ টাকা, ডিজেল ৯৯.০২ টাকা, গুরুগ্রাম- পেট্রোল ৯৯.৪৬ টাকা, ডিজেল ৯০.৪৭ টাকা।

তিনটি সরকারি সংস্থায় HPCL, BPCL, IOC প্রতিদিন সকাল ৬টায় পেট্রোল ও ডিজেলের নয়া দাম জারি থাকে। এছাড়া একটি কোডের (RSP<স্পেস> পেট্রোল পাম্প ডিলারের কোড) দ্বারা 92249 92249 নম্বরে মেসেজ পাঠাল জানা যাবে ভিন্ন শহরে পেট্রোল ও ডিজেলের দাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *