ফের তলব তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে

এই নিয়ে তৃতীয়বার ডাকা হলো তাকে! ফের ইডির তলব তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে৷ কয়লা কাণ্ডে ফের আগামী ২১ সেপ্টেম্বর অভিষেককে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে৷ এই নিয়ে তৃতীয়বার অভিষেককে তলব করল ইডি। তবে এবারেও তিনি যাবেন কিনা, তা এখনও স্পষ্ট নয়। কয়লা পাচার কাণ্ডে গত সোমবার দিল্লির জামনগরের অফিসে অভিষেককে ডেকেছিল ইডি। টানা ন’ঘণ্টা তাঁকে জেরা করার পর ফের বুধবার ডেকেছিলেন তদন্তকারীরা৷ পাঠানো হয়েছিল সমনও৷ যদিও সেদিন হাজির হননি অভিষেক৷ সেকারণেই ফের তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠানো হয়েছে বলে ইডি সূত্রের খবর৷

প্রথমবার জিজ্ঞাসাবাদ পর্ব সেরে ফিরে আসার একদিনের মাথায় দ্বিতীয়বার তাঁকে ফের দিল্লিতে ডেকে পাঠানো হয়। তখন অভিষেক স্পষ্ট জানিয়ে দেন, তাঁর পক্ষে একদিনের জন্য দিল্লিতে যাওয়া সম্ভব নয়। উল্লেখ্য, প্রথমবার অভিষেকের পাশাপাশি তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও দিল্লিতে ইডির অফিসে ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু তখন তাঁর স্ত্রীও জানিয়ে দেন, তাঁর পক্ষে দিল্লিতে গিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয়। দ্বিতীয়বার অভিষেক হাজিরা না দেওয়ার পর এবার ফের তাঁকে ডেকে পাঠাল ইডি।

এদিকে অভিষেককে এভাবে বারবার ডেকে পাঠানো নিয়ে প্রকাশ্যেই উষ্মাপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, ইডির তো কলকাতাতেও অফিস আছে। সেখানে ডেকে পাঠানো হচ্ছে না কেন? কেন তাঁকে বারবার দিল্লির অফিসে ডেকে পাঠানো হচ্ছে? এই প্রসঙ্গে বিজেপিকে আক্রমণ করতেই ছাড়েননি তিনি। তাঁর মতে, ভোট আসায় এখন বিজেপি এজেন্সি লাগিয়ে তৃণমূলকে ভয় দেখাচ্ছে। গতবার ইডির অফিস থেকে বেরিয়ে আক্রমনাত্মক মেজাজ দেখা গিয়েছিল অভিষেকের। তিনি স্পষ্টই জানিয়ে দিয়েছিলেন, আসলে যাঁরা বিজেপির বিরুদ্ধে লড়াই করছে, তাঁদের হেনস্থা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *