পাহাড় নিয়ে ত্রিপাক্ষিক বৈঠক দিল্লিতে , ডাক পাননি বিমল-রোশন শিবির

আগামী ৭ আগস্ট ফের পাহাড় নিয়ে ত্রিপাক্ষিক বৈঠক দিল্লিতে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক ত্রিপাক্ষিক এই বৈঠক ডেকেছে । তবে এই বৈঠকে ডাক পাননি বিমল পন্থীরা। অথচ উদ্যোগ নিয়েছিলেন বিমল, রোশন শিবির।

Kolkata: West Bengal Chief Minister Mamata Banerjee with Bimal Gurung after oath taking at Raj Bhavan in Kolkata on Thursday. PTI Photo by Ashok Bhaumik(PTI12_26_2013_000062B)

গত ২২ জুলাই দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে বৈঠক করেন বিমলপন্থী মোর্চার দুই সদস্য নিমা তামাং এবং বিনু সুন্দাস। বৈঠক শেষে বিমলপন্থী মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি  জানান, পাহাড় নিয়ে শীঘ্রই কেন্দ্র ত্রিপাক্ষিক বৈঠক ডাকবে। বৃহস্পতিবার দিল্লি থেকে চিঠি এসেছে রাজ্যে। কিন্তু বৈঠকে ডাক পাননি বিমল, রোশন শিবির। বৈঠকে ডাক পেয়েছেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব, জিটিএ-র প্রিন্সিপাল সেক্রেটারি, জিটিএ-র চিফ এক্সইকিউটিভ, দার্জিলিংয়ের জেলাশাসক।

মোর্চার কোন গোষ্ঠী বৈঠকে যোগ দেবে, তা ঠিক করার দায়িত্ব দেওয়া হয়েছে জেলাশাসকের ওপর, আর তাই বিমল গুরুংদের বৈঠকে যোগ দেওয়ার সম্ভাবনা নেই। কারণ, পাহাড়ে এখন শাসকের ভূমিকায় বিনয়পন্থীরাই। জিটিএ-র চেয়ারম্যান অনীত থাপা। বিনয়, অনীত শিবিরেরই বৈঠকে যোগ দেওয়ার সম্ভাবনা বেশি। বৈঠকে আলোচনা হবে   জিটিএ-কে নিয়েই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *