দুষ্কৃতী হামলায় আহত দিনহাটা বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী উদয়ন গুহ

প্রকাশ্য দিবালোকে দিনহাটা শহরের ওপর ভয়াবহ আক্রমণের শিকার দিনহাটার তৃণমূল নেতা তথা এবারের বিধানসভা নির্বাচনে দিনহাটা বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী উদয়ন গুহ। বৃহস্পতিবার দুপুরে প্রাণঘাতী হামলা হলো তার ওপর। বেপরোয়া আক্রমণে হাত ভেঙে যায় উদয়ন গুহর। এই আক্রমণে গুরুতর ভাবে আহত হন তাঁর দুই নিরাপত্তারক্ষী ও গাড়ির চালক। অভিযোগের তির বিজেপির আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এই ঘটনায় এদিন ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে দিনহাটা শহর এবং শহর সংলগ্ন এলাকায়।
জানা যায়, এদিন দুপুরে নিজের গাড়িতে চেপে দিনহাটা শহরের ৪নম্বর ওয়ার্ডে বয়েজ ক্লাব সংলগ্ন এলাকা দিয়ে যাচ্ছিলেন উদয়ন গুহ। এই সময়ে অতর্কিতে তার গাড়িতে আক্রমণ চালায় একদল দুষ্কৃতী। তাদের আক্রমণে হাত ভেঙে যায় উদয়ন বাবুর। মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয় তার দুই নিরাপত্তারক্ষীর। ব্যাপক মারধর করা হয় তার গাড়িচালককেও। এই খবর ছড়িয়ে পড়তেই ঘটনাস্থলে ছুটে আসেন তৃনমূলের কর্মী-সমর্থকরা। তড়িঘড়ি উদয়ন গুহকে চিকিৎসার জন্য নিয়ে আসা হয় দিনহাটা মহকুমা হাসপাতালে। এখানেই চিকিৎসা চলছে তার। এর পাশাপাশি তার দুই নিরাপত্তারক্ষী এবং গাড়ি চালকেরও চিকিৎসা করা হয় এই হাসপাতালেই।
এদিনই খবর পাওয়া মাত্রই দিনহাটা মহকুমা হাসপাতালে ছুটে যান তৃণমূল কংগ্রেস নেতা রবীন্দ্রনাথ ঘোষ। উদয়ন গুহর সাথে কথা বলে তার শারীরিক পরিস্থিতির খোঁজখবর নেওয়ার পাশাপাশি কর্তব্যরত চিকিৎসকদের সাথে দীর্ঘক্ষণ আলোচনা করেন রবীন্দ্রনাথ ঘোষ। এদিন তিনি বলেন, উদয়ন গুহের মত একজন রাজনৈতিক ব্যক্তিত্বকে যেভাবে আক্রমণ করেছে বিজেপি দুষ্কৃতীরা, তার নিন্দা জানানোর কোনো ভাষা নেই। বিজেপি গুন্ডাদের দল বারবার এ কথা সাধারণ মানুষের কাছে তুলে ধরা হয়েছিল। তা প্রমাণিত হচ্ছে। এই ঘটনার পর থেকেই প্রতিনিয়ত তার মাধ্যমে উদয়ন গুহর শারীরিক পরিস্থিতির খোঁজখবর নিচ্ছেন মুখ্যমন্ত্রী বলে এদিন জানান রবিবাবু।
তিনি বলেন, বিজেপি দুস্কৃতিদের আক্রমণে উদয়ন বাবুর ডান হাতের দুটি হাড় ভেঙে গেছে। এছাড়াও তার শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। তিনি বলেন, এই আঘাত হাতে না লেগে তার মাথায় লাগলে তাকে বাঁচানো অসম্ভব ছিল। রীতিমতো খুন করবার উদ্দেশ্যেই উদয়ন গুহের ওপর এই আক্রমণ বলে এদিন মন্তব্য করেন তিনি। তিনি বলেন, উদয়ন বাবুর হার্টের অসুখ হয়েছে, এই পরিস্থিতিতে তাকে অজ্ঞান করে এই ভেঙে যাওয়া হাতের অপারেশন করতে হবে। একারণেই তাকে কলকাতায় নিয়ে যাওয়ার চিন্তা-ভাবনা চলছে। এই মুহূর্তে দিনহাটা মহকুমা হাসপাতালে তার প্রাথমিক চিকিৎসা চলবে এবং উন্নত চিকিৎসার জন্য শুক্রবার তাকে কলকাতায় নিয়ে যাবার পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। এই নারকীয় আক্রমণের বিরুদ্ধে পুলিশ প্রশাসনকে যথাযথ ব্যবস্থা গ্রহণের এদিন দাবি জানান রবীন্দ্রনাথ ঘোষ।
রবীন্দ্রনাথ ঘোষ এর পাশাপাশি এদিন উদয় গুহর শারীরিক পরিস্থিতির খোঁজখবর নিতে দিনহাটা মহকুমা হাসপাতালে যান কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি অভিজিৎ দে ভৌমিক। তিনিও এই ঘটনার তীব্র নিন্দা করেন।
এই ঘটনার তীব্র ধিক্কার জানিয়ে এদিন তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি পার্থপ্রতিম রায় বলেন বিধানসভা ভোটের ফলাফল প্রকাশের পর থেকেই বিজেপি যে লাগামহীন সন্ত্রাস ছড়াচ্ছে জেলাজুড়ে তার দৃষ্টান্ত উদয়ন গ্রহের উপর এই প্রাণঘাতী আক্রমণ দিনহাটা শহরের উপর এতে পুরো আক্রমণ চালায় বিজেপি দুষ্কৃতীরা বলে অভিযোগ তার তিনি বলেন ইতিমধ্যে শীতলকুচি এবং চিড়িয়াখানায় দুজন তৃণমূল কর্মী খুন করেছে বিজিবি দুষ্কৃতীরা এছাড়া উপজেলা জুড়ে সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা এরমধ্যে ইতিমধ্যেই সোচ্চার হয়েছে তৃণমূল সমগ্র বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে এবং মূর্তি মুখ্যমন্ত্রীর কেউ এ বিষয়ে বার্তা পাঠানো হবে বলে এ দিন জানান পার্থ প্রতিম রায় তাদের বিরুদ্ধে ওঠা এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন বিজেপির কোচবিহার জেলা সভানেত্রী মালতি রাভা। তিনি বলেন, এই ঘটনার সাথে বিজেপি কোনভাবেই যুক্ত নয়। বিধানসভা নির্বাচনের ফলাফলে দেখা গেছে দিনহাটা শহরে প্রচুর ভোটের ব্যবধানে ফেলেছেন উদয়ন গুহ। আর এরপরই গোষ্ঠীদ্বন্দ্বের বহিঃপ্রকাশ ঘটেছে। এটা তাদের গোষ্ঠীদ্বন্দ্বেরই ফলাফল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *