ঘোষিত বিজেপি প্রার্থীর নাম

নির্ঘন্ট বেজে গিয়েছে আগামী উপনির্বাচনের। কিছুদিন আগেই নির্বাচন কমিশন দ্বারা ঘোষিত হয়েছিল তিন উপনির্বাচনের সময়সীমা। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে হতে চলেছে উপনির্বাচন। এই উপনির্বাচন ঘিরে কোমর বেঁধে নামল বিজেপি। এবার ঘোষিত হলো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপরীতে ভবানীপুর কেন্দ্রের জন্য বিজেপি প্রার্থীর নাম। বড়সড় চমক দিয়ে ভবানীপুর কেন্দ্রে আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে ময়দানে নামাল বিজেপি। ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন ছাড়াও মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের নির্বাচনের জন্যও প্রার্থী ঘোষণা করেছে গেরুয়া শিবির। এছাড়াও, সামশের গঞ্জের জন্য মিলন ঘোষ এবং জঙ্গিপুরের জন্য সুজিত দাসকে প্রার্থী করা হয়েছে বিজেপির তরফ থেকে। বহু জল্পনা ও বহু সংশয়ের পর অবশেষে ঘোষিত হলো পদ্মশিবিরের প্রার্থীর নাম।

এদিকে ভবানীপুর কেন্দ্রে বামেদের তরফে প্রার্থী হিসেবে নাম ঘোষণা হয়েছে শ্রীজীব বিশ্বাসের। জন্য ভবানীপুরের ‘পাটা পিচে’ টিবরেওয়ালের পাশাপাশি শীজীবও চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে চাইবেন মমতাকে। ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা ঘিরে রাজনীতির পারদ চড়তে শুরু করেছে।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই ভবানীপুরে বিজেপির প্রার্থী কে হবে এই নিয়ে দোটানায় ছিল গেরুয়া শিবির। বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ এও বলেছিলেন যে, মমতার বিরুদ্ধে কেউ প্রার্থী হতে চাইছেন না। অন্যদিকে, একুশের নির্বাচনে ভবানীপুর কেন্দ্র থেকে বিজেপির হয়ে লড়াই করা অভিনেতা রুদ্রনীল ঘোষ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী হতে চেয়েছিলেন। এছাড়াও বঙ্গ বিজেপির তরফ থেকে ৬ জনের নামের প্রস্তাব দিল্লিতে পাঠানো হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *