খুলছে পুরীর জগন্নাথ মন্দিরের দরজা

১৬ অগাস্ট থেকে খুলছে পুরীর জগন্নাথ মন্দির। শুক্রবার এমনটাই ঘোষণা করেছে শ্রী জগন্নাথ টেম্পল অ্যাডমিনিস্ট্রেশন। তবে মন্দিরে প্রবেশ করতে গেলে RT-PCR নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক। জগন্নাথ মন্দির কর্তৃপক্ষের তরফে আরও জানানো হয়েছে, প্রতি শনি ও রবিবার বন্ধ থাকবে দর্শন। উইনএন্ড লকডাউনের জন্যই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। তবে একবারে নয়। ধাপে ধাপে খুলছে পুরীর মন্দির। ১৬ অগাস্ট প্রথম দফায় শুধুমাত্র পুরীর বাসিন্দাদেরই প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। এরপর ২৩ অগাস্ট থেকে সকল দর্শনার্থীদের প্রবেশে অনুমতি দেওয়া হবে।
মন্দির কমিটির প্রধান কৃষ্ণ কুমার বলেন, ‘কোভিড বিধি মেনেই চলবে মন্দিরের দর্শন। দর্শনার্থীদের কোভিড নেগেটিভ রিপোর্ট পরীক্ষা করার জন্য মন্দিরের বাইরেই থাকবে বিশেষ কিয়স্ক।’ কমিটির তরফে আরও জানানো হয়েছে, সপ্তাহে পাঁচদিন সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত মন্দিরের দরজা ভক্তদের জন্য খোলা থাকবে।
গত ২৪ এপ্রিল থেকে মহামারীর কারণে বন্ধ রয়েছে জগন্নাথ গর্ভগৃহের দরজা। সম্প্রতি রাজ্যের কোভিড পরিস্থিতি বিচার করে ওড়িশার ধর্মীয় স্থানগুলি খোলার অনুমতি দিয়েছে প্রশাসন। এরপরই পুরীর জগন্নাথ মন্দির খোলার তোড়জোড় শুরু হয়েছে।পুরী এবং খুরদার জেলা কালেক্টরদের সঙ্গে এই আলাদা আলাদা ভাবে কথা বলেছেন প্রশাসনিক কর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *