ঊর্দ্ধমুখী রাজ্যের দৈনিক করোনা সংক্রমণে আক্রান্ত ও মৃতের সংখ্যা

আবার কিছুটা ঊর্দ্ধমুখী হলো রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ ও মৃতের সংখ্যা। কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান বলছে, আজ দেশে নতুন করে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১৫৬ জন এবং এই একই সময় মৃত্যু হয়েছে ৭৩৩ জনের! এই মুহূর্তে দেশের মোট অ্যাক্টিভ করোনাভাইরাস কেস আছে ১ লক্ষ ৬০ হাজার ৯৮৯। এদিকে এখনো পর্যন্ত দেশে করোনাভাইরাস থেকে মুক্তি পেয়েছেন ৩ কোটি ৩৬ লক্ষ ১৪ হাজার ৪৩৪ জন এবং গত ১ দিনে সেই সংখ্যা ১৭ হাজার ০৯৫ জন। দেশে মোট মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫৬ হাজার ৩৮৬ জন। এখনো পর্যন্ত দেশে মোট করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪২ লক্ষ ৩১ হাজার ৪০৯ জন। দেশের মোট সংক্রমণের হার এই মুহূর্তে ৫.৬৬ শতাংশ এবং গত ২৪ ঘন্টায় সেই হার ১.২৫ শতাংশ। 

সবথেকে চাঞ্চল্যকর পরিসংখ্যান, দেশের দৈনিক মৃত্যুর সিংহভাগ কেরলের। কারণেই রাজ্যেই গত ১ দিনে মারা গিয়েছেন ৬২২ জন! অন্যদিকে মহারাষ্ট্র, কর্ণাটক এবং পশ্চিমবঙ্গের মৃতের সংখ্যা যথাক্রমে ৩৮, ১৩ এবং ১৫। উৎসব মরশুমের আবহে অবশ্য ভাবে এই পরিসংখ্যান দেশবাসীর চিন্তা ব্যাপকভাবে বাড়িয়ে দিচ্ছে কারণ টিকাকরণ কর্মসূচি চলার মাঝেও দৈনিক মৃত্যুর হঠাৎ বেড়ে যাচ্ছে।

উৎসব আবহে আতঙ্ক ধীরে ধীরে যে বাড়ছে তা করোনাভাইরাস দৈনিক পরিসংখ্যান বলে দিচ্ছে স্পষ্টভাবেই। বিগত কয়েক দিনে পরিসংখ্যান দেখে মনে হচ্ছিল পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে রয়েছে কিন্তু হঠাৎ দৈনিক আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আতঙ্ক বেড়েছে। কিছুটা স্বস্তির পর ফের আবার বাড়লো রাজ্যের দৈনিক সংক্রমণের পরিসংখ্যান। আজ নতুন করে যেমন বাড়ল দৈনিক সংক্রমণ ঠিক তেমনি বাড়লো মৃতের সংখ্যাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *