আসন্ন টি-২০ বিশ্বকাপেই অধিনায়ক হওয়া উচিত রোহিতের, মত গাভাসকরের

আসন্ন টি-২০ বিশ্বকাপের পরই অধিনায়কত্ব ছাড়বেন। ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু টিম ইন্ডিয়ার কিংবদন্তি তথা প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর মনে করছেন, অতদিন অপেক্ষা করার প্রয়োজন নেই। আসন্ন টি-২০ বিশ্বকাপেই রোহিতকে অধিনায়ক ঘোষণা করে দেওয়া হোক। শুধু তাই নয়, আগামী বছরের বিশ্বকাপেও রোহিতকেই অধিনায়ক চাইছেন গাভাসকর।

প্রাক্তন ভারত অধিনায়ক বলছেন, ”আগামী দুটো বিশ্বকাপেই রোহিতের অধিনায়কত্ব করা উচিত। বলা যেতে পারে দুটি বিশ্বকাপ কার্যত পরপর। একটা আগামী মাসে আরেকটা ঠিক এক বছর পরে। হাতে সময় বেশি নেই। এই সময়ে বারবার অধিনায়ক বদল ঠিক নয়। আর অবশ্যই এই দুটি বিশ্বকাপে অধিনায়কত্ব করার জন্য রোহিতই আমার প্রথম পছন্দ।” প্রসঙ্গত, আইপিএলের পরপরই আমিরশাহী এবং ওমানে শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ। তারপর আগামী বছরে দেশের মাটিতে ফের বিশ্বকাপ খেলতে নামবে মেন ইন ব্লু। কোহলির ঘোষণা অনুযায়ী এবারের বিশ্বকাপে নেতৃত্ব দেওয়ার কথা তাঁরই। কিন্তু গাভাসকর চাইছেন, বিশ্বকাপের আগেই দায়িত্ব দিয়ে দেওয়া হোক রোহিতকে।

প্রসঙ্গত, বিরাটের পর রোহিতই যে ভারতের অধিনায়ক হতে চলেছেন, তা নিয়ে মোটামুটি নিশ্চিত ক্রিকেট মহল। গাভাসকরও সেটাই ধরে নিচ্ছেন। এবং সেটা ধরে নিয়েই টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক হিসাবে দু’জনের নাম প্রস্তাব করেছেন কিংবন্দন্তি। গাভাসকরের মতে রোহিতের ডেপুটি পদে দু’জনের নাম ভাবা যেতে পারে। প্রথম নাম লোকেশ রাহুলের। দ্বিতীয় নামটি ঋষভ পন্থ। গাভাসকর বলছেন, ”টি-২০ দলের সহ-অধিনায়ক হিসাবে আমার প্রথম পছন্দ কে এল রাহুল। তবে ঋষভ পন্থের কথাও ভাবব। জেভাবে ও তারকাখচিত দিল্লি দলের নেতৃত্ব দিয়েছেন, তা বেশ প্রশংসনীয়। টি-২০ বিশ্বকাপে ওর মতো অধিনায়কই প্রয়োজন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *