আরো চার কেন্দ্রে উপনির্বাচনের ঘোষণা

উপনির্বাচন ভোট পর্ব চলছে রাজ্য জুড়ে। পূজার পূর্বেই উপনির্বাচন হয়েছে কিছু কেন্দ্রে। আবার চলতি মাসের শেষেই বাংলার ৪ কেন্দ্রে উপনির্বাচন সংঘটিত হবে। এবার জানা গেল পরের মাসে অর্থাৎ নভেম্বরের ত্রিপুরার পুরভোট হতে চলেছে। ইতিমধ্যেই দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। কয়েক সপ্তাহ আগে থেকেই সেই রাজ্যে জনসংযোগের কাজ শুরু করে দিয়েছে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস। ত্রিপুরা ভোটের দিনক্ষণ ঘোষণা হতেই তারা আরো বেশি তৎপর হয়ে গেল। 

নির্বাচন কমিশন সূত্রে খবর, আগামী ২৫ নভেম্বর ত্রিপুরায় পুরভোট সংঘটিত হবে এবং ২৮ নভেম্বর পুরভোটের ফল প্রকাশ। ৩ নভেম্বর পর্যন্ত জমা দেওয়া যাবে মনোনয়ন এবং ৫ নভেম্বর হবে মনোনয়ন স্ক্রুটিনি। তারপর ৮ নভেম্বর দুপুর তিনটের মধ্যে মনোনয়ন প্রত্যাহার করা যাবে। জানা গিয়েছে, এই নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৫ লক্ষ ৯৪ হাজার ৭৭২ জন, যাদের মধ্যে মহিলা ভোটার ৩ লক্ষ ৭ হাজার ০৭৭ জন এবং পুরুষ ভোটার ২ লক্ষ ৯৩ হাজার ৯৭৯ জন। করোনাভাইরাস পরিস্থিতির দিকে নজর দিয়ে প্রয়োজনীয় নিয়ম অনুযায়ী ভোট করানো হবে বলে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। একই সঙ্গে যাতে ভোটে স্বচ্ছতা বজায় থাকে তার জন্য উপযুক্ত বন্দোবস্ত থাকবে বলেও জানা গিয়েছে।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন জেতার পর বাংলার শাসকদলের নজরে রয়েছে ত্রিপুরা। ইতিমধ্যেই সেখানে নতুন কার্যালয় খুলেছে ঘাসফুল শিবির এবং জনসংযোগের কাজ শুরু হয়ে গিয়েছে। আজই আবার তৃণমূল কংগ্রেসের কর্মী এবং সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটেছে ত্রিপুরায়। রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবের গাড়ি ভাঙচুর হয়েছে এবং তার মোবাইল এবং ব্যাগ ছিনতাই করা হয়েছে বলেও অভিযোগ। এই ইস্যুতে উত্তপ্ত রাজ্য। ঘটনার তীব্র নিন্দা করেছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *