আগামী সপ্তাহ থেকেই বাড়ছে মেট্রো পরিষেবার সময়সীমা

ধীরে ধীরে সুস্থ হচ্ছে বাংলা। নিয়ন্ত্রণে করোনা পরিস্থিতি। এদিকে সামনে পুজো, ফলে অনেকেই ইতিমধ্যে কেনাকাটাও শুরু করেছেন। যার জেরে ক্রমাগত ভিড় বাড়ছে শহরের লাইফ লাইন মেট্রোতে। সেই দিন বিবেচনা করে ফের মেট্রোর সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। 

বুধবার কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সোমবার অর্থাৎ ৬ সেপ্টেম্বর থেকে অতিরিক্ত ৬ টি মেট্রো চালানো হবে। বর্তমানে সোম থেকে শুক্র চলছে ২৪০ টি মেট্রো। সোমবার আপ ও ডাউন লাইনে চলবে ২৪৬টি মেট্রো।  পরিবর্তন করা হয়েছে শেষ মেট্রোর সময়। বর্তমানে রাত ৯ টায় প্রান্তিক স্টেশন ছাড়ছে শেষ মেট্রো। সোমবার থেকে সাড়ে ন’টায় শেষ মেট্রো পাবেন দমদম ও কবিসুভাষ থেকে। শেষ মেট্রো দক্ষিণেশ্বর ছাড়বে ৯ টা বেজে ১৮ মিনিটে। তবে মেট্রো পরিষেবা শুরুর সময়ের কোনও রকম পরিবর্তন হয়নি। একইভাবে শনি ও রবিবার চলবে স্টাফ স্পেশ্যাল মেট্রো। 

করোনা মোকাবিলায় এখনও রাজ্যজুড়ে জারি রয়েছে একাধিক বিধিনিষেধ। তবে ট্রেন বন্ধ থাকলেও ধীরে ধীরে বাকি সমস্ত গণপরিবহণ চালু হয়েছে। খুলে গিয়েছে সরকারি-বেসরকারি প্রায় সমস্ত অফিস। ফলে স্বাভাবিকভাবেই মেট্রোয় বাড়ছে ভিড়। পাশাপাশি এগিয়ে আসছে পুজো। করোনা আবহে বরাবরের মতো করে সম্ভব না হলেও অনেকেই শুরু করে দিয়েছেন কেনাকাটা। তাঁরাও ব্যবহার করছেন মেট্রো। সেই সব দিক বিবেচনা করে যাত্রী ভোগান্তি কমাতে ফের মেট্রো সংখ্যা বাড়াচ্ছে কর্তৃপক্ষ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *