আক্রান্ত শাহিদ আফ্রিদি

করাচি: করোনায় আক্রান্ত হলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। শনিবার নিজেই ট্যুইট করে এ খবর জানিয়েছেন তিনি। একই সঙ্গে নিজের দ্রুত আরোগ্যের আশায় ভক্তদের প্রার্থনা করতে অনুরোধ জানিয়েছেন আফ্রিদি।
কোভিড-১৯ মহামারীর থাবায় কাঁপছে গোটা বিশ্ব। ভারতের মতো পাকিস্তানেও এই মহামারী ক্রমশ মাথাচাড়া দিচ্ছে। বিশ্বের বহু ক্রীড়াবিদ এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে এই প্রথম এত বড় মাপের কোনও ক্রিকেটার করোনায় আক্রান্ত হলেন। এর আগে পাকিস্তানের প্রথম শ্রেণির ক্রিকেটার তৌফিক ঘারের করোনা হয়েছিল। তিনি সুস্থও হয়ে উঠেছেন। এবার আক্রান্তের তালিকায় নাম উঠল আফ্রিদির। প্রাক্তন তারকা অলরাউন্ডারটি ট্যুইট করেছেন, ‘বৃহস্পতিবার থেকে শরীরে বেশ অস্বস্তি হচ্ছিল। গা হাত পায়ে ব্যথা অনুভব করছিলাম। তাই দেরি না করে পরীক্ষা করাই। আর তাতেই জানতে পারি যে, আমি করোনায় আক্রান্ত হয়েছি। সবাই ঈশ্বরের কাছে প্রার্থনা করুন, যাতে আমি দ্রুত সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারি।’
১৯৯৬ সালে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হয়েছিল আফ্রিদির। পাকিস্তানের হয়ে বহু ম্যাচ খেলেছেন ৪০ বছর বয়সি এই তারকা। ঝোড়ো ব্যাটিংয়ের জন্য তাঁর যথেষ্ট সুনাম ছিল। সেই সঙ্গে লেগ স্পিনার হিসেবেও পাকিস্তানের অন্যতম তরুপের তাস ছিলেন ‘বুমবুম’। ২৭টি টেস্ট, ৩৯৮টি ওয়ান ডে এবং ৯৯টি টি-২০ ম্যাচে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন আফ্রিদি। বল হাতে দখল করেছেন যথাক্রমে ৪৮, ৩৯৫ ও ৯৫টি উইকেট। পাশাপাশি ব্যাট হাতেও তিনি ছিলেন দারুণ কার্যকরী। টেস্ট ক্রিকেটে করেছেন ১৭১৬ রান। ওয়ান ডে’তে তাঁর সংগ্রাহ ৮০৬৪ রান। আর টি-২০ ক্রিকেটে তিনি ১৪১৬ রানের মালিক। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১০টি শতরান হাঁকিয়েছেন আফ্রিদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *