২০২৩ বিধানসভা নির্বাচনগুলির জন্য নতুন ভোটকুশলীর সঙ্গে চুক্তি কংগ্রেসের

প্রশান্ত কিশোরের সঙ্গে আলোচনা বহুদূর এগিয়েছিল। কিন্তু শেষপর্যন্ত কোনও কারণে সেই চুক্তি চূড়ান্ত হয়নি। দীর্ঘদিন আলোচনার পরও পিকে কংগ্রেসে যোগদান করেননি। আবার কংগ্রেসের পরামর্শদাতা হিসাবেও কাজ করেননি। অগত্যা পিকের বিকল্প হিসাবে তাঁরই একসময়ের সহযোগীকে নিয়োগ করল কংগ্রেস। ২০২৩ সালে একাধিক রাজ্যের বিধানসভা নির্বাচনের জন্য সুনীল কানুগলুকে পরামর্শদাতা হিসাবে নিয়োগ করল কংগ্রেস।

সুনীল দীর্ঘদিন ধরে যুক্ত ছিলেন প্রশান্ত কিশোরের সংস্থা আই-প্যাকের সঙ্গে যুক্ত ছিলেন। ২০১৪ সালে নরেন্দ্র মোদির হয়ে পিকে যখন কাজ করছেন, তখন তাঁর সহযোগী ছিলেন সুনীল। পরে ডিএমকে, এআইএডিএমকে এবং অকালি দলের হয়েও কাজ করেছেন তিনি। সদ্য পাঞ্জাব নির্বাচনে অকালিদের হয়ে কাজ করেছেন সুনীল। পাঞ্জাবে অকালিরা কংগ্রেসকে জোর টক্কর দিয়েছে। সেখানেই সুনীলের কাজ পছন্দ হয়েছে কংগ্রেসের।

কংগ্রেস সূত্রের খবর, ইতিমধ্যেই সুনীলের সঙ্গে গোপনে একটি বৈঠক করেছেন কংগ্রেসের শীর্ষ নেতারা। সেই বৈঠকে ছিলেন খোদ রাহুল গান্ধীও। তারপরই তাঁকে কর্ণাটকের প্রচারের দায়িত্ব দেওয়া হয় সুনীলকে। আগামী বছর কর্ণাটকের নির্বাচন। সুনীল আবার নিজেও কর্ণাটকের বাসিন্দা। সেরাজ্যের রাজনীতি ভালই বোঝেন তিনি। কংগ্রেস সূত্রের খবর, কর্ণাটকে সাফল্য পেলে আগামী বছর অন্য রাজ্যগুলিতেও দলের পরামর্শদাতা হিসাবে কাজে লাগানো হতে পারে তাঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *