২০২৩ এর নির্বাচনে তৃণমূলের ছোঁয়া ত্রিপুরাতে

২০২৩ – এ নির্বাচন হতে চলেছে ত্রিপুরায়, তাই তার আগে থেকে তৃণমূল কংগ্রেস তাদের ঘুঁটি সাজাতে ব্যস্ত। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দাবি, ২০২৩ সালের নির্বাচনে তৃণমূল সরকার ক্ষমতায় আসবে এবং এই দল সর্বভারতীয় স্তরে পৌঁছাবে। যেভাবেই হোক গোটা দেশ থেকে বিজেপিকে উৎখাত করতে হবে এমনটাই দাবি করেন তিনি। আর সেই লক্ষ্যে ত্রিপুরাকে পাখির চোখ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার আগরতলার এক সাংবাদিক বৈঠক এর দ্বারা অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, ” আমাকে বারবার আটকানোর চেষ্টা করা হয়েছে। কিন্তু আটকানো যায়নি। আমরা লোহার মত যত তাতবে তত শক্ত হবে, তেমনি আমাদের যত তাতাবে তত জেদ বাড়বে।” তারপরই সেই সাংবাদিক বৈঠকে অভিষেক বিজেপির উদ্দেশ্যে চ্যালেঞ্জ করে বলেন, ” আজকের তারিখ লিখে রাখুন, তৃণমূল একবার ত্রিপুরায় পা রেখেছে। ত্রিপুরাই এখন আমাদের পাখির চোখ। আগামী দেড় বছরে এখানে গণতন্ত্র ও উন্নয়নের সরকার গড়ব আমরা। তবে তাতে আপনাদের সহযোগিতা দরকার।”

ত্রিপুরা যাওয়ার পর থেকে তাকে কিভাবে বারবার আটকানোর চেষ্টা করা হয়েছে সেই বিবরণও দেন তিনি। দলীয় কর্মীদের দিয়ে তাদের গাড়িতে হামলা চালানো থেকে শুরু করে, ছাত্র ছাত্রীদের বিক্ষোভ দেখিয়ে তাকে থামানোর চেষ্টা করা হলেও বিজেপি ব্যর্থ হয়। কিন্তু তাঁর তিন নিরাপত্তারক্ষী আহত হয়েছে বলে জানান অভিষেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *