সঠিক তদন্ত করে অভিযুক্তদের গ্রেপ্তার করার পুরস্কার স্বরূপ কেন্দ্রীয় পুরস্কারে সম্মানিত পুলিশ ইন্সপেক্টর সুবীরবাবু

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পুরস্কারে সম্মানিত হচ্ছেন ধুপগুড়ির পুলিশ ইন্সপেক্টর সুবীর কর্মকার। কাজের অসম্ভব পারদর্শিতায় এবং সাহসিকতায় সঠিক তদন্ত করে অভিযুক্তদের গ্রেপ্তার করার পুরস্কার স্বরূপ কেন্দ্রীয় সরকার এই পুরস্কারে সম্মানিত করছে সুবীরবাবুকে।

জানা যায়, ২০১৮ সালের ২১ অক্টোবর, একজন মহিলাকে এলাকার দুই ব্যক্তি মিথ্যে অজুহাতে নদীর ধারে নিয়ে যায়। সেখানে পৌঁছে অন্য এক ব্যক্তির উপস্থিতিতে মহিলাকে ধর্ষণ করে আরেকজন। তাঁকে সাংঘাতিকভাবে শারীরিক নির্যাতন করা হয়। এক অভিযুক্ত ভুক্তভোগীর দূর সম্পর্কের আত্মীয়। জানা গেছে, মহিলার সঙ্গে তার জমির বিরোধ ছিল। দ্বিতীয় অভিযুক্ত আরেকজনকে সাহায্য করেছিল, যদিও মহিলার সঙ্গে তার কোনও শত্রুতা ছিল না। ক্রমশ ভুক্তভোগীর অবস্থার অবনতি ঘটে। পরের দিন তাঁর স্বামী চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান।

তদন্ত চলাকালীন, সংশ্লিষ্ট সাক্ষীদের বক্তব্য রেকর্ড করা হয়। মহিলার পোশাক, ভ্যাজাইনাল সোয়াব, ভ্যাজাইনাল ক্লটস ইত্যাদি জিনিসও বাজেয়াপ্ত করে সংরক্ষণ করা হয়। তদন্ত স্বরূপ অভিযুক্তদের গ্রেপ্তার করে তিনদিনের মধ্যে চার্জশিট জমা দেওয়া হয়।সম্পূর্ণ তদন্তটি দক্ষতার সঙ্গে পরিচালনা করেছিলেন ইন্সপেক্টর সুবীর কর্মকার । ভারত সরকারের স্বরাষ্ট্রমন্ত্রক এই তদন্তে দক্ষতার জন্য তাঁকে স্বীকৃতি জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *