শালবনি সুপার স্পেশালিটি হসপিটাল

কলকাতা/ শালবনি, ১৭ জুন: শালবনির সুপার স্পেশালিটি হসপিটাল (এসএসএইচ) এবং এর সম্পদ রাজ্য সরকারকে হস্তান্তরের প্রক্রিয়া শুরু করেছে জেএসডব্লিউ গ্রুপের সমাজ উন্নয়ন শাখা জেএসডব্লিউ ফাউন্ডেশন । পশ্চিমবঙ্গ সরকার এই হাসপাতালের পরিচালনা এবং সম্পূর্ণ ম্যানেজমেন্ট জেএসডব্লিউ ফাউন্ডেশনকে অর্পণ করেছিল ২০১৮ সালে। উদ্দেশ্য ছিল পাবলিক-প্রাইভেট-পার্টনারশিপ (পিপিপি)-এর আওতায় মেডিক্যাল কমপ্লেক্স সুষ্ঠুভাবে পরিচালনা করা।
সাধারন মানুষকে সুলভ্য ও কার্যকরী চিকিৎসার সুবিধা দিতে সরকারি প্রচেষ্টার অধীনে এরাজ্যে প্রতিষ্ঠিত অন্যতম একটি হাসপাতাল হল শালবনি সুপার স্পেশালিটি হসপিটাল। গত দুবছর ধরে জেএসডব্লিউ ফাউন্ডেশন এই হাসপাতালে মেডিক্যাল পরিষেবা চালু করেছে এমনভাবে যাতে সর্বসাধারণ বিশেষ করে গ্রামীণ দরিদ্র মানুষ বিনামূল্যে চিকিৎসা গ্রহণ করতে পারেন। সম্প্রতি কোভিড-১৯ অতিমারির সঙ্গে লড়াইয়ের জন্য উপযুক্ত পরিকাঠামোর গড়ার লক্ষ্যে রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে শালবনির সুপার স্পেশালিটি হসপিটাল অধিগ্রহণ করার, যাতে এটিকে এক পূর্ণাঙ্গ কোভিড-১৯ লেভেল-৪ হাসপাতাল হিসেবে গড়ে তোলা যায়।
এপ্রসঙ্গে, জেএসডব্লিউ ফাউন্ডেশনের চেয়ারপার্সন সংগীতা জিন্দাল জানান, সুলভ্য চিকিৎসা পরিষেবা প্রদানের মধ্য দিয়ে শালবনি সুপার স্পেশালিটি হসপিটালের চিকিৎসা ব্যবস্থা পাবলিক-প্রাইভেট-পার্টনারশিপের প্রয়োজনীয়তা প্রমাণ করেছে। জেএসডব্লিউ ফাউন্ডেশনের সিইও অশ্বিনী সাক্সেনা বলেন, শালবনি সুপার স্পেশালিটি হসপিটালে মেডিক্যাল পরিষেবা অপারেশনালাইজ করা তাদের দায়বদ্ধতার অন্যতম অংশ ছিল। তারা চেষ্টা করেছেন এখানে প্রদত্ত চিকিৎসা পরিষেবায় যতটা সম্ভব উন্নতি ঘটাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *