রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগে প্রার্থীতালিকা প্রকাশ করল বোর্ড

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের আরও একটি ধাপ পেরল সরকার। প্রাথমিক শিক্ষকদের নিয়োগের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করল বোর্ড। পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ডের তরফে বুধবার প্রকাশিত হয়েছে। সূত্রের খবর, তাতে ৪৭৪ জনের নাম রয়েছে। শূন্যপদের সংখ্যা ৪৭৮। তালিকায় থাকা প্রার্থীদের দ্রুতই নিয়োগপত্র দেওয়ার কাজ শুরু হবে বলে খবর। এদিন তালিকা প্রকাশের খবরে উচ্ছ্বসিত প্রার্থীরা।

২০১৪ সালের প্রাথমিক টেট থেকে যোগ্যতার ভিত্তিতে বেছে নেওয়া প্রার্থীদের প্রশিক্ষণের পর এবার নিয়োগের পালা। এই মুহূর্তে রাজ্যের স্কুল সার্ভিস কমিশন (SSC) একাধিক আইনি জটিলতায় জর্জরিত। কখনও উচ্চপ্রাথমিকের প্যানেল নিয়ে, কখনও আবার গ্রুপ ডি কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগে হাই কোর্টে চলছে মামলা। বারবারই কমিশনের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। তারই মধ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ নিঃসন্দেহে ইতিবাচক দিক বলে মনে করছেন চাকরিপ্রার্থীরা।

প্রাইমারি টেট সূত্রে খবর, রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগে শূন্যপদ ছিল ৪৭৮। এদিন প্রকাশিত তালিকায় নাম উঠেছে ৪৭৪ জনের। এঁরাই প্রাথমিক শিক্ষক হিসেবে স্কুলে পড়ানোর সুযোগ পাবেন। তবে ২০১৪ সালে টেট উত্তীর্ণদের নিয়োগ করা নিয়ে চাপ ছিলই। বয়সসীমা পেরিয়ে গেলেও নিয়োগ করা হচ্ছে না, এই অভিযোগ তুলে চাকরিপ্রার্থীরা একাধিকবার বিক্ষোভ দেখিয়েছিলেন। ফলে এঁদের দ্রুত নিয়োগে তৎপর হয় সরকার। এই চাকরিপ্রার্থীরা সকলেই অফলাইনে আবেদন জমা দিয়েছিলেন। সেই আবেদনের ভিত্তিতে প্রার্থীদের স্ক্রুটিনির জন্য ডেকে পাঠানো হয়। এরপর বুধবার তাঁদের চূড়ান্ত তালিকা প্রকাশ করল প্রাইমারি টেটের নিয়োগকারীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *