ভুয়ো ই-ওয়ালেট অ্যাকাউন্ট খুলতে OTP কিনছে জালিয়াতরা

ভুয়ো ই-ওয়ালেট অ্যাকাউন্ট খু্‌লতে সোশ্যাল মিডিয়া গ্রুপে OTP কিনছে জালিয়াতরা। একেকটি OTP কেনা হচ্ছে ১৫ টাকা দরে। পরে সেই OTP ৬৫ টাকায় পর্যন্ত বিক্রি হচ্ছে। পর্ণশ্রীতে জাল সিমকার্ড চক্রের তদন্ত শুরু করে পুলিশ একটি বিশেষ সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কে চারটি গ্রুপের সন্ধান পাওয়া গিয়েছে।

দেশের বিভিন্ন রাজ্য, এমনকী, আফগানিস্তান, বালুচিস্তান-সহ বিভিন্ন দেশের ১৫ থেকে ৩০ হাজার সদস্য রয়েছে একেকটি গ্রুপে। বৃহস্পতিবার ডিসি স্বাতী ভাঙ্গালিয়া জানান, জাল সিমকার্ড চক্রটির কাছ থেকে উদ্ধার হয়েছে ৮০টি জাল আধার কার্ড। এক ব্যক্তির ছবি ব্যবহার করে চার থেকে ছ’টি পর্যন্ত জাল আধার কার্ড তৈরি করা হয়েছে। এবার এই জাল আধার কার্ডের চক্রটির সন্ধানেও চলছে তল্লাশি।

ইতিমধ্যে কয়েক দফায় তল্লাশি চালিয়ে তিন হাজারের উপর জাল সিমকার্ড উদ্ধার হয়েছে। আরও প্রচুর সিমকার্ড কলকাতা থেকে অসম, আবার বিভিন্ন জেলায় পাচার হয়েছে।
পর্ণশ্রী এলাকায় এক ব্যক্তিকে KYC আপডেট করার নামে ফোন করে তাঁর ব্যাংক অ্যাকাউন্ট থেকে ২০ লক্ষ টাকা তুলে নেয় জালিয়াতরা। সেই সূত্র ধরে তদন্ত করে পর্ণশ্রী থানার পুলিশ জাল সিমকার্ডের চক্রের সন্ধান পায়। এই ঘটনায় প্রথমে ই-ওয়ালেট সংস্থার কর্মী পার্থ সাহা, শিবশংকর পালকে জেরা করা হয়। সেই সূত্র ধরে শ্যামল রায়, রামু গিরি, নিরঞ্জন পালকে গ্রেপ্তার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *