বিশ্বের বৃহত্তম মোবাইল ইভেন্ট Mobile World Congress 2021

Mobile World Congress এই মুহূর্তে বিশ্বের বৃহত্তম মোবাইল ইভেন্ট। গত বছর কোভিড আবহে বাতিল হলেও, চলতি বছর এই মোবাইল শো শুরু হচ্ছে আজ থেকেই। চলবে 1 জুলাই পর্যন্ত। স্পেনের বার্সেলোনা শহরে বিশ্বের মোবাইল প্রস্তুতকারী সংস্থাগুলি, নিজেদের লেটেস্ট প্রযুক্তি গোটা দুনিয়ার সামনে নিয়ে আসবে। কোভিড পরিস্থিতির কারণে Mobile World Congress 2021-এ থাকছে হাইব্রিড ফর্ম। প্রতি বছরই এই ইভেন্ট থেকে একের পর এক গুরুত্বপূর্ণ ঘোষণা হয়ে থাকে। যদিও, এই বছর MWC 2021-এর হাইব্রিড সেটিংস সব টেক কোম্পানি মেনে নেয়নি। তা সত্ত্বেও, এই ইভেন্ট সম্পর্কে আশাবাদী গোটা দুনিয়ার স্মার্টফোন প্রেমীরা। এই বছর ইন-পার্সন ইভেন্টে যোগ দিচ্ছে না Google, Nokia, Xiaomi, Facebook, Sony-র মতো নামজাদা স্মার্টফোন-মেকারেরা।

টেলিকম জগতের লেটেস্ট প্রযুক্তির আত্মপ্রকাশ ঘটে MWC ইভেন্ট থেকে। GSMA এই ইভেন্টের আয়োজন করে থাকে। বিশ্বের সব জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারী কোম্পানি, টেলিকম কোম্পানি, কম্পোনেন্ট প্রস্তুতকারী কোম্পানি, মিডিয়া ও একাধিক রিপ্রেজ়েন্টেটিভ এই ইভেন্টে অংশগ্রহণ করে।

Mobile World Congress 2021 ইভেন্টে নিজেদের উপস্থিতির কথা নিশ্চিত করেছে Samsung। এই ইভেন্ট থেকে Galaxy ecosystem নিয়ে কথা বলতে চায় কোম্পানি। গত মাসে Samsung-এর সঙ্গে হাত মিলিয়ে নতুন স্মার্টওয়াচ প্ল্যাটফর্মের ঘোষণা করেছিল Google। এই ইভেন্টে Galaxy Watch 4-এর প্রথম ঝলক দেখা যেতে পারে। Apple Watch-এর সঙ্গে প্রতিযোগিতায় এই প্রডাক্ট লঞ্চ করবে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি। MWC 2021-এর আগেই একগুচ্ছ ল্যাপটপ ও ক্রোমবুক লঞ্চ করেছে Lenovo। আরও নতুন প্রডাক্ট নিয়ে আসতে পারে Lenovo।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *