বিধানসভা নির্বাচনের প্রচারে উস্কানি মূলক মন্তব্য জেরা করা হল ফাটাকেষ্টকে

একুশের বিধানসভা নির্বাচন কেটে গিয়েছে অনেকদিন। ফল প্রকাশও হয়ে গিয়েছে কিন্তু তার রেশ রয়ে গেছে এখনো। আজ বুধবার ৭১তম তাঁর জন্মদিনের দিনই পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন অভিনেতা সুপারস্টার। জন্মদিনের দিনই অভিনেতা মিঠুন চক্রবর্তীকে জেরা করল কলকাতা পুলিশ। মিঠুনকে ভার্চুয়াল মাধ্যমে জিজ্ঞাসাবাদ করল মানিকতলা থানার পুলিশ। সকাল ১০টার সময় ভার্চুয়া লি জিজ্ঞাসাবাদের সময় দেওয়া হয়েছিল। একুশের বিধানসভা নির্বাচনের সময় উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে বুধবার তাঁকে জিজ্ঞাসাবাদ করা হল। প্রায় ৪৫ মিনিট ধরে চলে এই জিজ্ঞাসাবাদ। 

বেশ কিছু প্রশ্নের উত্তর চাওয়া হয় মিঠুনের কাছে। প্রয়োজনে তদন্তের স্বার্থে ফের জেরা করা হবে বলে জানিয়েছে পুলিশ। অভিনেতার বয়ান পুরোটাই রেকর্ড করা হয়েছে। মামলার কাঁটা সরাতে আগেই হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন মিঠুন। কিন্তু হাইকোর্টে ধাক্কা খান মহাগুরু। কলকাতা হাইকোর্ট সাফ জানিয়ে দেয়, পুলিশকে তদন্তে সহযোগিতা করতে হবে। অভিনেতাকে তদন্তে সহযোগিতার নির্দেশ দিয়েছে।

প্রসঙ্গত, রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রচার পর্বে ‘মারব এখানে লাশ পড়বে শ্মশানে’, ‘এক ছোবলেই ছবি’, ‘জাত গোখরো’-র মতে সংলাপ বলতে শোনা গিয়েছিল মিঠুনকে। ওই সংলাপগুলোর কারণেই এই বিপত্তি। মিঠুনের বিরূদ্ধে মানিকতলা থানায় FIR দায়ের করা হয়েছিল। তাঁর বিরূদ্ধে উস্কানিমূলক মন্তব্য, ষড়যন্ত্রে মদত দেওয়া এই ধরণের নানা অভিযোগ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *