বক্সি ডে টেস্টের ভেন্যু বদলাতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া

ক্রিকেট অস্ট্রেলিয়া ভিক্টোরিয়ায় কোভিড -১৯ –এর প্রভাব বেড়ে যাওয়ার কারণে মেলবোর্ন থেকে অ্যাডিলেডে ভারতের বিপক্ষে ঐতিহ্যবাহী বক্সিং ডে টেস্টটি নিয়ে যাওয়ার কথা ভাবছে। অস্ট্রেলিয়ার শীর্ষস্থানীয় সংবাদপত্র সিডনি মর্নিং হেরাল্ডের এক প্রতিবেদনে বলা হয়েছে, ২৬-৩০ ডিসেম্বর অ্যাডিলেডে হওয়ার কথা এঅ ঐতিহ্যের ম্যাচ। এক্ষেত্রে সিএ চেয়ারম্যান আর্ল এডিংস সিরিজটি সুষ্ঠভাবে পরিচালনার জন্য আলোচনা করতে এবং ৩০০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারের ক্ষতি এড়াতে জাতীয় ক্রিকেট ক্যাবিনেটের বৈঠক আগামী সপ্তাহে জরুরি ভিত্তিতে আহ্বান জানিয়েছেন।

ভিক্টোরিয়ার পরিস্থিতি ভাল নয় এবং ক্রিকেটের এক প্রবীণ কর্মকর্তা দেশের শীর্ষস্থানীয় দৈনিককে বলেছিলেন যে কোভিড -১৯ অতিমারির মধ্যে রাজ্য সীমান্ত বিধিনিষেধকে কেন্দ্র করে পরিকল্পনা অনুসারে বর্তমান সময়সূচী এগিয়ে যাওয়ার কোনও উপায় নেই।

ভিক্টোরিয়ায় এ পর্যন্ত করোনভাইরাসের জন্য ১৩০টিরও বেশি মৃত্যুর পাশাপাশি ১৩০০০ এরও বেশি পজিটিভ ধরা পড়েছে। অস্ট্রেলিয়ার অন্যান্য রাজ্যগুলির হিসাবে, নিউ সাউথ ওয়েলসে প্রায় চারহাজার মানুষ আক্রান্ত।

দক্ষিণ অস্ট্রেলিয়া, যার রাজধানী অ্যাডিলেড, এখনও অবধি ৮৭৭টি নিশ্চিত মামলা হয়েছে যার মধ্যে ৪৪৫ জন সুস্থ হয়েছেন। সিএ এর আগে বলেছিল যে বর্তমান সূচি পরিবর্তন সাপেক্ষ।

মে মাসে, সিএ নিশ্চিত করেছিল যে ভারত এই বছরের শেষের দিকে চারটি টেস্ট এবং ওয়ানডে খেলবে যা সিএ-এর আর্থিক পরিস্থিতিকে সামলাতে কাজে লাগবে।

তিন ডিসেম্বর থেকে ব্রিসবেনে শুরু হওয়া বিরাট কোহলির অ্যান্ড দল হাই-প্রোফাইল টেস্ট সিরিজে অংশ নেবে। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রতিশ্রুতি অনুসারে, এডিলেডে ১১ ​​থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত ভারত একটি দিন-রাতের পরীক্ষামূলক টেস্ট খেলবে।

তৃতীয় ও চতুর্থ টেস্টটি যথাক্রমে মেলবোর্নে (২৬-৩০ ডিসেম্বর) এবং সিডনিতে (৩ জানুয়ারী থেকে) অনুষ্ঠিত হবে।

এই সিরিজটি সিএ-র আর্থিক স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ, যা অতিমারির জেরে সমস্যায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *