দেশব্যাপী সাপ্লাই চেইনের প্রসার ঘটাচ্ছে ফ্লিপকার্ট

অনলাইনে নতুন ও বর্তমান গ্রাহকদের চাহিদা মেটাতে ও লক্ষ লক্ষ এমএসএমই, সেলার, হস্তশিল্পী ও কিরানাগুলিকে সাহায্য করতে ফ্লিপকার্ট দেশে তার সাপ্লাই চেইনের প্রসারণ ঘটাচ্ছে। এই পরিকাঠামোগত বৃদ্ধির কারণ হল আসন্ন উৎসব ও বিগ বিলিয়ন ডেজের আনন্দ গ্রাহকদের বাড়িতে পৌঁছে দেওয়া। গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছানর জন্য দেশে ৩ হাজারেরও বেশি ফ্যাসিলিটি বাড়ান হয়েছে। এর ফলে ফ্লিপকার্টের সাপ্লাই চেইনের মাধ্যমে ছোটো শহরগুলির বহুসংখ্যক সেলার, এমএসএমই ও কারিগররা সারা দেশের গ্রাহকদের সঙ্গে যুক্ত হতে পারবেন।  

দেশের সর্বত্র ফ্লিপকার্ট ফুলফিলমেন্ট সেন্টার, মাদার হাব ও ডেলিভারি সেন্টারের সংখ্যা বাড়িয়েছে, যার ফলে প্রচুর প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থান হচ্ছে।  সেইসঙ্গে দেশের ৫০ হাজারেরও বেশি কিরানা এই উৎসবের মরশুমে বেশিসংখ্যক ডেলিভারির ব্যাপারে সাহায্য করবে। 

সাপ্লাই চেইনের নেটওয়ার্ক প্রসারণ ফ্লিপকার্টের উপস্থিতি বাড়াবে মেট্রো শহরগুলি ছাড়াও টিয়ার-২ ও ৩ শহরগুলি-সহ লাদাখ, বিষ্ণুপুর (মণিপুর) ও ডিমাপুরের (নাগাল্যান্ড) মতো স্থানেও। একইসঙ্গে স্থানীয় কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। চলতি উৎসবের মরশুমে ফ্লিপকার্ট তার সাপ্লাই চেইনে প্রায় ৭০ হাজার প্রত্যক্ষ ও আরও কয়েক লক্ষ পরোক্ষ কর্মসংস্থানের সুযোগ এনে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *