চা বিক্রেতার সাহায্যার্থে নয়া উদ্যোগ মেট্রো ডেয়ারির

করোনা অতিমারীতে লকডাউনের জেরে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দিনমজুররা। বিশেষত রাস্তার ধারের ছোটখাটো চায়ের দোকানগুলি। লকডাউনে সব স্তব্ধ থাকায় দৈনন্দিন আয়ের পথ বন্ধ হয়ে গিয়েছিল চা বিক্রেতাদের। আর এবার তাঁদেরই পাশে দাঁড়াতে প্রশংসনীয় উদ্যোগ নিল মেট্রো ডেয়ারি। ২৫ টাকায় ৫০০ মিলির দুধের প্যাকেটেই রয়েছে সেই ম্যাজিক। এবার একই পরিমাণ দুধে বেশি কাপ চা তৈরি করতে পারবেন বিক্রেতারা।

বাংলার মেট্রো ডেয়ারির সঙ্গে গাঁটছড়া বেঁধে দুগ্ধ ব্যবসা প্রসারে উদ্যোগী নামী সংস্থা কেভেন্টার। কেভেন্টার অ্যাগ্রোর উদ্যোগেই নতুন তুলনায় সস্তায় নতুন দুধের প্যাকেট এল বাজারে। বৃহস্পতিবার থেকেই কলকাতা ও সংলগ্ন কয়েকটি জায়গায় পাওয়া যাচ্ছে এই বিশেষ দুধের প্যাকেট। বারাকপুর, কৃষ্ণনগর, বর্ধমান, দুর্গাপুর, আসানসোলে আপাতত ২৫ টাকায় ৫০০ মিলির প্যাকেট মিলছে চা বিক্রেতাদের জন্য। শিগগিরই গোটা দেশে এই বিশেষ দুধের প্যাকেট সরবরাহ করতে বদ্ধপরিকর মেট্রো ডেয়ারি।

প্রকল্পের সূচনা করে কেভেন্টার অ্যাগ্রোর ডেয়ারি ও খাদ্যদ্রব্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত সুনীল কাজারিয়া বলেন, ”চা খেতে যাঁরা ভালবাসেন, তাঁদের কথা ভেবে আমাদের এই নয়া উদ্যোগ। মেট্রো ডেয়ারি একেবারেই বাংলার নিজস্ব ডেয়ারি ব্র্যান্ড। তাই গোটা বাংলায় তাদের এই বিশেষ দুধের প্যাকেট যাতে দ্রুতই সরবরাহ করা যায়, সেটাই চাইছে সংস্থা। তবে আপাতত শহর কলকাতা-সহ রাজ্যের ৫ জায়গায় চা বিক্রেতাদের জন্য পাওয়া যাবে মেট্রোর স্পেশ্যাল দুধের প্যাকেট।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *