করোনা রোগীদের জন্য সেফহোমের উদ্বোধন হলো পুরাতন মালদায়

পুরাতন মালদা পৌরসভার উদ্যোগে বাচামারি জি কে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম সেফহোমের ব্যবস্থা করা হয়। পুরাতন মালদা পৌরসভার প্রশাসক কার্তিক ঘোষের উদ্যোগে স্কুলের ৩০ টি বেডের ব্যবস্থা করা হয়েছে। করোনা রোগীদের থাকা, খাওয়া, অক্সিজেনেরও ব্যবস্থা করা হয়।

মঙ্গলবার দুপুরে এই সেফহোমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিরিক্ত জেলা শাসক বৈভব চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুরাতন মালদা পৌরসভার প্রশাসক কার্তিক ঘোষ, ব্লক স্বাস্থ্য আধিকারিক জয়দীপ মজুমদার, মালদা থানার আইসি হীরক বিশ্বাস সহ অন্যান্য অতিথিরা।

সারাদেশের সঙ্গে মালদা জেলাতেও বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বহু মানুষের। এই পরিস্থিতিতে করোনা পজিটিভ হলে, সেই রোগীদের হালকা উপসর্গ থাকলে, হাসপাতালে না নিয়ে গিয়ে সেফহোমে রাখার উদ্যোগ নেওয়া হয়। পুরাতন মালদা পৌরসভার উদ্যোগে পুরাতন মালদা বাচামারি জি কে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ৩০টি শয্যার ব্যবস্থা করা হয়। যারা সেফহোমে থাকবেন তাদের থাকা খাওয়া, অক্সিজেন এর পাশাপাশি চিকিৎসক এবং নার্সরা চিকিৎসা করবেন করোনা রোগীদের। রোগীদের মনরঞ্জনের জন্য টিভির ব্যবস্থা করা হয় বলে জানান প্রশাসক কার্তিক ঘোষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *