আরো চার কেন্দ্রে হবে ভোট

ফের একবার উপনির্বাচনের ঘোষণা হলো নির্বাচন কমিশনের তরফে। আসন্ন পূজা শেষ হতে না হতেই আবার ভোট হবে রাজ্যে। আগামীকাল ভবানীপুরে উপনির্বাচন। রাজ্যের এই মিটতে না মিটতেই আবার রাজ্যের চারটি আসনের উপনির্বাচন ঘোষণা করল নির্বাচন কমিশন। দিনহাটা, শান্তিপুর, খড়দহ ও গোসাবায় উপনির্বাচনের দিন ঘোষণা করা হল। অক্টোবর মাসের ৩০ তারিখ খড়দহ, শান্তিপুর, গোসাবা ও দিনহাটায় উপনির্বাচন হবে। ফলাফল ঘোষণা হবে ২ নভেম্বর।    

আরও দুটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলেও একই দিনে ভোট হতে চলেছে। উল্লেখ্য, এর আগে গোটা দেশের মধ্যে শুধুমাত্র ভবানীপুরে উপনির্বাচন নিয়ে কমিশনকে নানান প্রশ্নের সম্মুখীন হতে হয়েছিল। এমনকি কলকাতা হাইকোর্টেও প্রশ্নের মুখে পড়তে হয়েছিল কমিশনকে। নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী, বাংলার চার কেন্দ্রে আগামী ৮ অক্টোবর মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। ১১ অক্টোবর স্কুটিনি হবে আর ১৩ তারিখ মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। করোনার নিয়ম মেনেই ওই কেন্দ্রগুলিতে উপনির্বাচন করানো হবে বলে জানিয়েছে কমিশন। তবে সময় মতো নির্বাচনে ঘোষণা করায় সব দলই স্বাগত জানিয়েছে।

পশ্চিমবঙ্গের চারটি কেন্দ্রের পাশাপাশি আগামী ৩০ অক্টোবর গোটা দেশের মোট ৩০ বিধানসভা আসনে উপনির্বাচন হবে বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। উল্লেখ্য, শান্তিপুর ও দিনহাটার বিজেপি বিধায়করা সাংসদ পদে বহাল থাকার জন্য ইস্তফা দিয়েছিলেন। গোসাবার তৃণমূল বিধায়ক ফল বের হওয়ার কিছুদিন পর পপ্রয়াত হন। এবং খড়দহের তৃণমূল বিধায়ক ফল ঘোষণার আগেই প্রয়াত হন। সেই কারণে এই কেন্দ্রগুলিতে উপনির্বাচন হতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *